HomeAndroid TipsUncategorizedমোবাইল পানিতে পরে গেলে আপনার যা করনীয়
180 Views No Comment
সকল আপডেট ফেসবুকে পেতে আমাদের অফিশিয়াল ফ্যান পেজে লাইক দিন

মোবাইল পানিতে পরে গেলে আপনার যা করনীয়

No thumbnail

We’ll come

Read Thisbb5144cc7fbc8e9cc26f86946179e784x479x489x53

১। যদি পানি থেকে মোবাইল বের করতে দেরি করে ফেলেন, তবে যত তাড়াতা সম্ভব ব্যাটারি খুলে ফেলুন। এতে মোবাইল এর মধ্যে সকল বিদ্যুৎ প্রব বন্ধের নিশ্চয়তা দেওয়া যায়।
২। মাথা ঠাণ্ডা রাখুন। আপনার ফ যদি দ্রুত বেদ করে
ফেলে, তবে হয় তেমন ক্ষতি হয়নি। আর যদি দেরি যায়, মনে হয় না যে আপনার মাথ
করে ফোনটিকে শুকাতে পারবে ছেড়ে দেওয়ার আগে আরও অনেক করার আছে।
৩। মোবাইলের ব্যাটারি খুলে ফ এটি সবচেয়ে গুরুত্বপূর্ণ ধাপের এ বিদ্যুৎ আর পানির মধ্যে কেমন বিক্রিয়া হচ্ছে সেটা না ভাব চলবে, মদ্দা-কথা এরা দুজন কখনও এ সাথে থাকতে পারে না। মোব ভিতরে অনেক বিশেষ বিশেষ অ আপনি ক্ষতির হাত থিকে বাঁচা পারেন যদি আপনি এর শক্তির উৎস (ব্যাটারি) টিকে বিচ্ছিন্ন কর
৪। সিম কার্ডটি খুলে ফেলুন। এত
অনেক প্রয়োজনীয় তথ্যাবলী থা পারে। অনেকের কাছে ফোনটি চেয়ে সিম কার্ডের ওই তথ্য গুলো বেশি। যদিও সিম কার্ড খুব সহজে না, তবে ফোনটি বাঁচাতে পরবর্ কয়েকটি ধাপ হয়ত সিমের জন্যে হবে না। খুলে শুকনো করে এক পা রেখে দিন, যতক্ষণ আপনার ফোন ব্ উপযোগী না হয়।
৫। মোবাইলে ব্যবহৃত অন্যান্য জিন গুলোও আলাদা করে দিন। যেমন: হোল্ডিং ইত্যাদি।
৬। মোবাইল ফোনটি ভালভাবে এক ফোঁটা পানিও মারাত্মক হত
পারে ফোনের বিভিন্ন গুরুত্বপূর্ণ অংশে প্রবেশ করে। তাই আপনাক অবশ্যই দ্রুত এবং সতর্কতার সাথে শ বিন্দু পরিমাণ পানিও মুছে ফেল হবে।
দ্রষ্টব্য: হালকা ভাবে মোব মুছবেন। অতিরিক্ত ঝাঁকাল অভ্যন্তরীণ বিভিন্ন অংশে ঢুকে যেখান এখনও পর্যন্ত পা প্রবেশ করেনি। এক্ষেত্রে, বিপরীত হয়ে যাবে।টিস্যু বা সুতির কাপড় ব্যবহার করুন।
ভাবে প্রতিটি কোণা মুছ ফোনের যেসব অংশে ছিদ্র গর্তের মত আছে (যেমন: কী- সেখানে টিস্যুর শুকনো অ করুন। কারণ, ভাজ অংশের প ভিতরে চলে জাতে পার ব্যাটারি খুলে অভ্যন্তরীণ মুছতে ভুলবেন না যেন।
৭। সম্ভব হলে ভ্যাকুম ক্লিনার ব্যবহ করুন। আপনার ফোনের বিভিন্ন অ মধ্যে থেকে একদম ক্ষুদ্র পানির ব টেনে বের করতে এর জবাব নেই।
যদি বাসায় ভ্যকুম ক্লিনার থেক থাকে তবে একে ব্যবহার করুন। ফ প্রতিটি সম্ভাব্য অংশে এর ব্যবহ এতে আপনার ফোনটি অনেকাং শুকিয়ে যাবে, কিন্তু এখনও এটি চ করা মোটেও নিরাপদ নয়। তাই, তাড়াহুড়ো করবেন না।
দ্রষ্টব্য: ভ্যকুম ক্লিনার এর পর হেয়ার ড্রায়ার ব্যবহার করব (Cold Mode এও নয়)। এতে অনে পানি ভিতরে ঢুকে যেতে আর যদি ড্রায়ার খুব গরম হয়, ত
আপনার ডিভাইস টির ক্ষতি পারে। তাই ভুলেও, হেয়ার ব্যবহার করবেন না।
৮। মোবাইলটি শুকাতে চাল ব্যবহ শুকনো চাল খুব ভাল কাজ করে থ
এর মধ্যে এক রাতের জন্য আপনার মোবাইল টি রেকে দিন। এতে, মোবাইল এ এক কণা পানিও বাক থাকবে না।
দ্রষ্টব্য: ঘুমোতে যাওয়ার আগে প্রতি ঘণ্টায় ফোনটি উল্টে নিন
৯। চাল থেকে বের করার পরে শুক একটি তোয়ালেতে ফোনটি রা মনে রাখবেন, এই সব কিছুর উদ্দেশ্ হচ্ছে ফোনটিকে পুরোপুরি ভাব শুকানো। তাই ভেজা তোয়ালে অন্য কিছু ব্যবহার করে এতক্ষণের স মেহনত নষ্ট করে দিবেন না।
১০। সময় হয়েছে ফোনটি টেস্ট কর আপনি যদি অন্তত ২৪ ঘণ্টা বা এর চাইতে বেশি সময় (সম্ভব হলে) অপ করে উপরের ধাপগুলো পূর্ণ করে থ
তাহলে এখন ফোনটি চালু করতে পারেন। ভালভাবে পরিষ্কার কর ব্যাটারিটি লাগান এবং ফোনট চালু করুন।
টিপস: যদি ফোনটি এখনও ক করে, একে ব্যাটারি ছাড় চার্জারে লাগিয়ে দেখত
পারেন। যদি দেখেন কাজ তাহলে আপনাকে একটি নতু ব্যাটারি কিনতে হবে।আর না হয়, তবে সময় হয়েছে এট একজন প্রফেশনাল মেকানি কাছে নেওয়ার। এক্ষেত্রে ভাল হবে যদি আপনি ফোনট ফোনের ব্র্যান্ড অনুযায়ী ড কাছে বা সার্ভিস সেন্ট নিয়ে যান। যেমন: নকিয়ার নকিয়া কেয়ার সেন্টার। ত
কাচ থেকে পানিতে পড়া লুকনো খুব ভাল আইডিয়া হব কারণ, অনেক ক্ষেত্রে মোব ভিজলে একে বিশেষ ভাব করতে হবে, নতুবা সার্ভিস কাজে দিবে না।
১১। শুকানোর পরেও যদি ফোনটি না হয়, আপনি একে পুরোপুরি ভাব খুলতে পারেন (যদি আপনার প্রাথ
ধারণা থেকে থাকে)। এর কেস এবং অন্যান্য সকল অংশ সাবধানত
সাথে খুলে টিস্যু পেপার দিয়ে আপনি আবার ভ্যকুম ক্লিনার ব্যবহ করতে পারেন। তবে এক্ষেত্রে খ রাখবেন যাতে কোন ঢিল অংশ এর ভেতরে চলে না যায়। আর আপ যদি ফোনটি খুলতে সাহস না পা আপনার কোন বন্ধু বা পরিবারের কার কাছে সাহায্য চাইতে দ্বি করবেন না। তেমনটি সম্ভব না হল প্রফেশনাল ব্যক্তির সাহায্য নিন.
টিপস: যদি দেখে ফোন চা উল্টো পাল্টা আচরণ করছে, বুঝবেন ভিতরে আপনি কিছু মিস করে দিয়েছেন। এক্ষে আবার খুলে ব্রাশ দিয়ে পর করে দেখুন। অথবা, মোবাইল প্রফেশনালের সাহায্যে এ খুবই সহজে দূর করতে পারেন।
১২। আপনি যদি অ্যাপলের আইফো ব্যবহারকারী হয়ে থাকেন, তবে আপনার স্মার্টফোনটিকে পেপা তাওয়াল দিয়ে মুছে খুব সহজেই ব্য উপযোগী করে তুলতে পারেন।এছ আপনি আপনার আইফোনের জন্য ওয়াটারপ্রুফ কভার কিনতে পার আপনার আইফোন 4বা 4S থাকে।
আইফোন 3GS বা পূর্বের ভার্সন থা কভারের সুবিধাটা আপনার কপাle নেই

1 year ago (October 1, 2016) FavoriteLoadingAdd to favorites

About Author (185) 181 Views

author

This user may not interusted to share anything with others

Leave a Reply

You must be Logged in to post comment.

Related Posts


All Rights Reserved
© 2010 - 2017 Trick-Bd.CoM